মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০১৭

অনলাইনে কি আসলেই আয় করা সম্ভব?

পোস্ট ক্যাটাগরি

শুরুতেই বলে নেই পোস্টটি শুধুমাত্র নতুনদের জন্য

অনলাইন, বর্তমানে আপনার আমার অর্থাৎ আমাদের সবচেয়ে বেশী পরিচিত জায়গা। নিজেদের ফ্রি সময় ব্যায় করতেই আমরা এখানে আসি।
কিন্তু মাঝেমধ্যে শুনে থাকবেন এই অনলাইন অর্থাৎ ইন্টারনেট জগৎ থেকেও আয় করা যায়! কথাটি শোনার পর যারা এসব ব্যাপারে কিছুই জানেনা তাদের ভ্রু কুচকে যায় আর মনেমনে হয়তো বলে "হুরর হুদাই"।
অনলাইন ইনকাম
অনেকেই মনেকরে আমরাইতো টাকা নষ্ট করে এখানে থাকতে হচ্ছে তাহলে এখান থেকে আবার আয়! যত্তসব গুজব।

এখন যে প্রশ্নটি বাধ্যতামূলক সেটি হচ্ছে আসলেইকি অনলাইন বা ইন্টারনেট জগৎ থেকে ইনকাম হয়?

উত্তরটা হচ্ছে জ্বি হয়।

তবে কথা হচ্ছে এ উত্তর শুনে এতো খুশি হবার কিছু নেই। সত্যি বলছি বেশী খুশি হবেন না, কারন অনলাইনে আয় সবার জন্য না। এর জন্য আপনার কাজ জানা থাকতে হবে, দক্ষ হতে হবে, সময় দিতে হবে প্রচুর, ইনবেস্ট করতে হবে। যদি আপনার কিছুই না থাকে ইনবেস্ট করার মত তবে আপনাকে সামান্য কিছু অর্থ এবং অনেক সময় হলেও ইনবেস্ট করতে হবে। যাইহোক এবার লাইনে আসি।

কিভাবে অনলাইন/ইন্টারনেট জগৎ থেকে আয় করা যায়?

কথা হচ্ছে টাকা জিনিসটা এতো সোজা না যে হুদাই আরেকজনের পকেট থেকে আপনার পকেটে চলে আসবে। একজন দিনমজুর যেমন সারাদিন ঘামঝরানো পরিশ্রম করে দিনশেষে টাকা পায় ঠিক অনলাইন আয়ও তেমন। আপনাকে খাটতে হবে, আপনার ব্রেনকে কাজে লাগতে হবে, রাতের পর রাত জেগে কাটাতে হবে এরপরই হয়তো আপনার অনলাইন আয় আপনার কাছে ধরা দিবে।

কোন কোন জায়গা থেকে আয় করা যায়?

ইন্টারনেট জগৎতো অনেক বিশাল। কতোকিছু আছে এখানে। কত জানা অজানা ব্যাপার কতো কি। তাহলে কথা হচ্ছে আমি কোথা থেকে আয় করতে পারবো?
আচ্ছা তাহলে বলি, আপনি ফেসবুক চিনেন ফেসবুক? বর্তমান এ যুগে একটা ফেসবুক আইডি নাই এমন মানুষ খুজে পাওয়া মুশকিল। আর আপনি চাইলে এই ফেসবুক থেকেও আয় করতে পারবেন। 
এমনও মানুষ আছে যারা ফেসবুকের মাধ্যমে মাসে কয়েকশ কিংবা কয়েক হাজার ডলারও ইনকাম করে। তবে হ্যা টাকা এতো সহজে তাদের কাছে ধরা দেয়নি। তারা সময় দিয়েছে টাকা ব্যায় করেছে কস্ট করেছে বারবার ব্যার্থ হয়ে এখন তারা সফল।



শুধু ফেসবুক না আপনি চাইলে ইউটিউব, ওয়েবসাইট অথবা ফ্রিলেন্সিং করে আয় করতে পারেন।
তবে এর আগে আপনাকে অবশ্যই কাজ জানতে হবে।

যাইহোক পোস্টটি লেখার উদ্দেশ্য ছিলো আপনাদের অনলাইন আয় সম্পর্কে প্রাথমিক ধারনা দেয়া, আশাকরি সেটা পেরেছি। পরবর্তীতে ধাপে ধাপে তুলে ধরবো কিভাবে ফেসবুক/ ইউটিউব/ ওয়েবসাই কিংবা ফ্রিলেন্সিং করে আয় করবেন। সে পর্যন্ত ভালো থাকুন আর আরোজানির সঙ্গে থাকুন। 


নিয়মিত আপডেট পেতে আরো জানি ফেসবুক গ্রুপে যোগ দিন । 

পোস্টটি ভালো লাগলে অথবা পোস্ট সম্পর্কে কোন অভিযোগ থাকলে দয়াকরে কমেন্ট করে জানাবেন। আপনার একটি সুন্দর মতামত লেখককে আরো সুন্দর পোস্ট লেখার অনুপ্রেরণা জোগাবে।

ধন্যবাদ।
ইমুজিইমুজি